রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০১:২৫ পূর্বাহ্ন
শিরোনাম
রামপাল ইউনিয়ন পরিষদ নির্বাচনে দোয়া ও সমর্থন চাইলেন পারভেজ বেপারী মুন্সীগঞ্জের সিপাহীপাড়া থেকে চোরাই মোটরসাইকেলসহ ১ ভুয়া সাংবাদিক আটক  গজারিয়ায় নুরু মাল গংদের সম্পত্তিতে জোর করে বালু ভরাট লৌহজংয়ে মাদ্রাসার শিক্ষকের কাছে বলাৎকারের শিকার ছাত্র শ্রীনগরে জাতীয় মাছের পোনা অবমুক্ত করণ দিঘীরপাড় পোস্ট অফিসের ৫০ বছর বয়েসী পুরানো কালি কড়ই গাছের নিলাম  গজারিয়ায় বন্ধুর বাবাকে মারধরের প্রতিবাদে শিক্ষার্থীকে কুপিয়ে জখম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানা’র ৬৬তম জন্মবার্ষিকী  উপলক্ষ্যে জেলা আওয়ামী লীগের উদ্যোগে দোয়া ও আলোচনা সভা গজারিয়ায় ভগ্নিপতির ছুরিকাঘাতে শ্যালক আহত গজারিয়ায় শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত শিক্ষা প্রতিষ্ঠান

মুজিব চেতনাকে হত্যা করতে পারেনি ঘাতকরা বললেন পৌর মেয়র ফয়সাল বিপ্লব

তুষার আহাম্মেদ- মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগ নেতা  হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোররাতে সেনাবাহিনীর বিপদগামী কতিপয় সদস্যরা আন্তর্জাতিক চক্রান্তের অংশ হিসেবে ধানমন্ডির ৩২ নম্বর সড়কের বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাধ্যমে বাঙালী জাতিকে অন্ধকারের সাগরে ভাসিয়ে দেয়। তিনি বলেন, মর্মান্তিক ওই  হত্যাকাণ্ডের নেপথ্যে যারা ছিল, তারা মনে করেছিলো জাতির পিতাকে হত্যা করলেই মুজিব চেতনাকে হত্যা করা যাবে কিন্তু তাদের স্বপ্ন বাস্তবায়ন হয়নি। জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অদম্য মনোবলে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা রচিত হচ্ছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা এখন উন্নয়নের রোল মডেল হয়ে দাঁড়িয়েছে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে   মুন্সীগঞ্জ শহরজুড়ে মাসব্যাপী নানা কর্মসূচিতে অংশ গ্রহনকালে মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব উপরোক্ত কথাগুলো বলেন।
এ সময় তিনি ১৫ আগস্ট ঘাতকের গুলিতে শহীদ বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবসহ সকলের আত্মার মাগফেরাত কামনা করেন।
শোকাবহ আগস্টে মুন্সীগঞ্জ পৌর মেয়র হজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব এর উদ্যোগে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ২৩ তম দিনে সোমবার ২ নম্বর ওয়ার্ডের মানিকপুর জামে মসজিদে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সকল শহীদদের রূহের মাগফিরাত কামনা করে বাদ আসর মিলাদ মাহফিল ও বিশেষ দোয়ার আয়োজন করেন ওয়ার্ড কাউন্সিলর সোহেল রানা রানু। এ সময় উপস্থিত ছিলেন ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জবেদ আলী বেপারী, ফরিদ উদ্দিন সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।
উল্লেখ্য,  ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসের দিনে মুন্সীগঞ্জ ইদ্রাকপুর দূর্গের পাশে নব-নির্মিত বঙ্গবন্ধু ম্যুরালে মুন্সীগঞ্জ পৌরসভার পক্ষ থেকে  শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবসের কর্মসূচি শুরু করেন আওয়ামী লীগ নেতা ও পৌর মেয়র মোহাম্মদ ফয়সাল বিপ্লব। এ সময় মুন্সীগঞ্জ পৌর পরিষদের অন্যান্য কাউন্সিলররা উপস্থিত ছিলেন।
 এদিকে বৈশ্বিক করোনা মহামারির কারণে  সামাজিক দূরত্ব নিশ্চিত ও স্বাস্থ্যবিধির নিশ্চিত করার বিষয়টি মাথায় রেখে পৌর মেয়রের সার্বিক দিক-নির্দেশনায় ও ব্যবস্থাপনায় আওয়ামী লীগ,সহযোগী সকল অঙ্গসংগঠন ও শোকাহত এলাকাবাসীর ব্যানারে শহরের ৪২টি স্থানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্ট নিহত সকল শহিদদের স্মরণে তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও গণভোজের আয়োজন করা হয়।



ফেজবুক পেইজে লাইক দিন